শনিবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং, ভোর ৫:৩০
শিরোনাম :
সপ্তাহে ৬ দিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয় এপ্রিল মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস

বরিশালে পুলিশের অভিযানে নারী প্রতারক চক্রের ৩ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক  বরিশালে প্রতারণার মাধ্যমে ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নেয়ার ঘটনায় প্রতারক চক্রের তিন নারী সদস্যকে আটক করেছে কাউনিয়া থানা পুলিশ।

রোববার (১২ জুলাই) দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার(উত্তর) মোঃ খাইরুল আলম।

সংবাদ সম্মেলনে তিনি জানান,গত ১০ জুলাই বরিশাল নগরের কাউনিয়া থানাধীন ভাটিখানা এলাকার বাসিন্দা ও ফল ব্যবসায়ি হাসান খানের নিকট থেকে মাহিনুর বেগম (৪৫) নামে এক নারী ১ কেজি আম ক্রয় করেন। ওই নারী বরিশাল সদরের চরবাড়িয়া ইউনিয়নের দক্ষিন লামছড়ি এলাকার বাসিন্দা হলেও ভাটাখানা এলাকার কবির মঞ্জিলের ভাড়াকরা ফ্লাটে অপর সহযোগীদের নিয়ে বসবাস করতেন।

ফল ক্রয়ের পরে ওই নারী হাসান খানকে ফোনে জানায়,তার ক্রয়কৃত আম পঁচা এবং তার আরো তিনকেজি আমের প্রয়োজন। এরপর ওই নারী তিনকেজি আম ক্রয় করেন এবং টাকা না থাকার কথা না জানিয়ে ফলব্যবসায়ীকে বাসায় নিয়ে যান।

এরপর পরষ্পর যোগসাজেশে মাহিনুর বেগম তার ফ্লাটের অপর বাসিন্দা এবং সহযোগী স্বর্ণা হালদার (২৮), ফেরদৌসি আক্তার রুমা(৩৩) ফল ব্যবসায়ী হাসানকে ফাঁদে ফেলে। তারা বরিশাল সদর উপজেলার চরমোনাই এলাকার চরহোগলা গ্রামের নাদিম হাওলাদার নামে ২২ বছরের এক যুবকের সহায়তায় ব্যবসায়ীর জামা-কাপর খুলে মোবাইলে অশালীন ছবি ধারণের কথা জানিয়ে জিম্মি করে।

পরবর্তীতে তার কাছে চক্রটি ২ লাখ টাকা দাবি করে অন্যথায় অশালীন ছবি ও ভিডিও প্রকাশের ভয় দেখায়। এর প্রেক্ষিতে ব্যবসায়ী ১১ হাজার দিয়ে জিম্মি দশা থেকে মুক্তি পায়।

বিষয়টি থানা পুলিশ জানতে পারলেও কৌশলে অভিযান চালিয়ে তিন নারীকে আটক করে, তবে নাদিম নামের অপর যুবক পালিয়ে যায়।
এ ঘটনায় যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে জানিয়ে উপ-পুলিশ কমিশনার মোঃ খায়রুল আলম বলেন, এরা একটি চক্র, আরো অনেকের সাথে এরআগে এরকম করার বিষয়টি তারা প্রাথমিকভাবে জিজ্ঞাসাবদে স্বীকার করেছেন। তাদের সাথে যারা যারা জড়িত রয়েছেন সকলকে আইনের আওতায় আনার লক্ষ্যে কার্যক্রম অব্যাহত রয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(উত্তর) মোঃ জাকারিয়া রহমান জিকু, সহকারি পুলিশ কমিশনার আঃ হালিম, কাউনিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম, পরিদর্শক (তদন্ত) মোঃ ছগির হোসেন, পরিদর্শক (অপারেশন) হিরন্ময় সরকারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য আটককৃতদের মধ্যে স্বর্ণা হাওলাদার বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নলুয়া এলাকার বাসিন্দা এবং ফেরদৌসি আক্তার রুমা বরিশাল নগরের ৭ নম্বর ওয়ার্ডের ভাটিখানা এলাকার বাসিন্দা।