বৃহস্পতিবার, ২৯শে অক্টোবর, ২০২০ ইং, সকাল ১১:৪৫
শিরোনাম :
মা ইলিশ রক্ষা করতে গিয়ে হামলায় আহত পুলিশ পোলট্রি ও ডেইরি শিল্পের সুরক্ষায় সরকার নীতিমালা তৈরি করছে: প্রাণিসম্পদমন্ত্রী ক্ষুদ্র ব্যবসায়ীদের অল্প সুদে ঋণ দিতে বললেন প্রধানমন্ত্রী গণধর্ষণের ঘটনায় পুলিশ কর্মকর্তা রায়হানুল গ্রেফতার ভোলায় এক ঘণ্টার জন্য পুলিশ সুপার হলেন স্কুলছাত্রী রিমি বরিশালে গণনাট্য সংস্থার একযুগ পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত ঝালকাঠিতে ইলিশ শিকারের দায়ে ভ্রাম্যমান আদালতে দুই জেলের কারাদন্ড হাজী সেলিমের ছেলে ইরফানের বিরুদ্ধে মামলার তদন্তভার ডিবিতে যাচ্ছে হোয়াইট হাউসকে করোনার হট জোন করেছেন ট্রাম্প ট্রাফিক আইন মেনে চলুন, ট্রাফিক পুলিশকে সহায়তা করুন: ডিসি জাকির হোসেন মজুমদার

স্বাস্থ্য অধিদপ্তরে বড় রদবদল

ডেক্সরিপোর্ট  স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদত্যাগের পর এবার স্বাস্থ্য অধিদপ্তরের ২৮ কর্মকর্তাকে রদবদল করা হয়েছে।

সোমবার (২৭ জুলাই) সকালে এ রদবদলের খবর পাওয়া গেছে।

করোনাকালে স্বাস্থ্য খাতের বিভিন্ন দুর্নীতি রিজেন্ট ও জেকেজির ঘটনায় সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ায় শীর্ষপর্যায় থেকে স্বাস্থ্য অধিদপ্তর সংস্কারের নির্দেশনা দেয়া হয়েছে। ইতোমধ্যে একাধিক গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের বেশ কয়েকজন কর্মকর্তার তালিকা তৈরি করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

এর আগে বুধবার (২২ জুলাই) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও একই ধরনের ইঙ্গিত দিয়েছিলেন। তিনি বলেন, কেবল পরিচালক (হাসপাতাল) নয়, যে শাখাগুলো বেশি সমালোচিত হয়েছে সেগুলো ভালোভাবে খতিয়ে দেখে সরকার শক্ত ব্যবস্থা নিবে।

স্বাস্থ্য বিশেষজ্ঞ ও চিকিৎসক সংগঠনের নেতারা বলছেন, করোনাকালে স্বাস্থ্য খাতের যে দৈন্যদশা ফুটে উঠেছে তাতে মহাপরিচালকের বিদায় নেয়াটা অবধারিতই ছিল। তবে মহাপরিচালক পদত্যাগ করার মধ্যেই স্বাস্থ্য খাতের দুর্নীতি শেষ হবে না। এর জন্য প্রয়োজন শুদ্ধি অভিযান।