সোমবার, ১লা মার্চ, ২০২১ ইং, সকাল ৯:৪৭
শিরোনাম :
শেরপুরে দুই গাঁজাসেবীকে আটকের পর তাবলীগে পাঠালেন ওসি রোহিঙ্গাদের ন্যায়বিচার নিশ্চিতে বাংলাদেশের পাশে থাকবে ওআইসি মিয়ানমারে অভ্যুত্থানবিরোধী মিছিলে পুলিশের গুলি, নিহত বেড়ে ১৮ পানিসম্পদ প্রতিমন্ত্রীর সাথে আনসার ভিডিপির উপ-মহাপরিচালকের সাক্ষাৎ বকশীগঞ্জে স্বপরিবারে টিকা নিলেন উপজেলা চেয়ারম্যান ভোলায় দুই পৌরসভায় আ’লীগ প্রার্থীর বিজয় বরিশালে বিআরটিএ’র সেবা সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বঙ্গবন্ধুর সমাধিতে কুষ্টিয়া জেলার এসপি খাইরুল আলমের শ্রদ্ধা নিবেদন বানারীপাড়া আলোচিত কবির হত্যা মামলা দ্রুত নিস্পত্তি করার দাবীতে ভাই-বোনদের মানববন্ধন কোরআন-হাদীসের আলোকে শবে মেরাজ এবং মেরাজের ঘটনা!

রান্নার জন্য সবচেয়ে ভালো ঘানিভাঙা সরিষার তেল

অনলাইন ডেস্ক  খাবারের গুণমান ঠিক রাখে তেল। তাই রান্নায় সবসময় ভালো তেল ব্যবহার করা উচিত।

সাধারণত বাজারে রান্নার জন্য যে সয়াবিন তেল পাওয়া যায়, তাতে ভেজাল রয়েছে।

পুষ্টিবিদদের মতে, রান্নার জন্য ভালো তেল ও সঠিক পরিমাণে তেল ব্যবহার জরুরি। এতে স্বাস্থ্য ভালো থাকে। কারণ অতিরিক্ত তৈলাক্ত খাবার ওজন বাড়ায়। এতে কোলেস্টেরলের মাত্রা বাড়ে ও স্বাস্থ্যহানি হয়।

জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের পুষ্টিবিদ আয়শা সিদ্দিকা যুগান্তরকে বলেন, রান্নায় সাধারণত আমরা সয়াবিন তেল ব্যবহার করি। তবে এই তেলে ভেজাল থাকে, যা স্বাস্থ্যের জন্য ভালো না ও ফ্যাট বাড়ায়। যার ফলে বিভিন্ন রোগও হয়ে থাকে।

তিনি বলেন, সরিষার তেলে পর্যাপ্ত আনস্যাচুরেটেড ফ্যাট থাকে, যা রক্তে কোলেস্টেরলের পরিমাণ কমায়। হৃদরোগের সমস্যা থাকলে এই তেল রান্নায় ব্যবহার করতে পারেন। রান্নার জন্য সবচেয়ে ভালো তেল হচ্ছে ঘানিভাঙা সরিষার তেল।