মঙ্গলবার, ১১ই মে, ২০২১ ইং, সকাল ৭:৫২
শিরোনাম :
বরিশালে ভাড়া বাসায় বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু ঘিরে রহস্য ঘনীভূত বকশীগঞ্জে করোনায় ক্ষতিগ্রস্ত ৬৫০ পরিবারের মাঝে শাড়ি-লুঙ্গী বিতরণ পুকুর খননকালে উঠে এলো মানুষের কঙ্কাল! ফুলবাড়ীতে দরিদ্রদের মাঝে বন্ধুমহল সেচ্ছাসেবী সংগঠনের ঈদ উপহার বিতরণ গঙ্গায় ভেসে উঠছে শতাধিক মৃতদেহ, ভারতে নতুন আতঙ্ক দক্ষিণাঞ্চলের দেড় কোটি মানুষের ২৬ আইসিইউ বেড, ২ হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন! জেরুজালেমে রকেট হামলা আস্থা ভোটে হেরে ক্ষমতা হারালেন নেপালের প্রধানমন্ত্রী দেবীদ্বারে বৃদ্ধ দম্পতিকে প্রকাশ্যে কুপিয়ে যখম করল ভাতিজা পানিসম্পদ প্রতিমন্ত্রীর পক্ষে অসহায়,হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

সোমবার রাত থেকে দিল্লিতে লকডাউন

অনলাইন ডেস্ক  কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। করোনায় আক্রান্তদের প্রাণহানিতে দেশটি মৃত্যুপুরীতে পরিণত হয়েছে।

এমন পরিস্থিতিতে সোমবার রাত থেকে ছয় দিনের জন্য দিল্লিতে লকডাউন ঘোষণা হয়েছে। করোনা সংক্রমণের রেকর্ড কমাতে এমন সিদ্ধান্ত নিয়েছে কেজরিওয়াল সরকার।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, রোববারই দিল্লিতে এখন পর্যন্ত সর্বাধিক দৈনিক সংক্রমণ হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৪৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। ১০০টি নমুনার মধ্যে ৩০টি রিপোর্ট পজেটিভ আসছে।

প্রথমে সাত দিনের কারফিউ জারির ঘোষণা করা হলেও পরে সিদ্ধান্ত পরিবর্তন করে লকডাউনের কথা জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

তিনি বলেন, স্বাস্থ্য পরিষেবা যাতে ভেঙে না পড়ে তার জন্য এই ছোট লকডাউন। যেভাবে সংক্রমণ মাত্রা ছাড়াচ্ছে তার জন্য এর প্রয়োজন ছিল।

কেজরিওয়াল জানিয়েছেন, দিল্লিতে হাসপাতালে ১০০টিরও কম আইসিইউ বেড খালি আছে।

সোমবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬১৯ জনের মৃত্যু হয়েছে। এক বছরেরও বেশি সময় ধরে মহামারিতে এটি দেশটিতে সর্বোচ্চ মৃত্যুর পরিসংখ্যান।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৮১০ জন। যা রোববারের চেয়ে প্রায় ১২ হাজার বেশি। টানা ৫ম দিনের মতো ভারতে দুই লাখের বেশি আক্রান্ত হলেন।

এর মধ্য দিয়ে ভারতে করোনা সংক্রমণ দেড় কোটি ছাড়াল। মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে ১,৫০,৬১,৯১৯ জনে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড ১৬১৯ জনের মৃত্যু হয়েছে। যা দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে দেশটিতে প্রাণহানি ১ লাখ ৭৮ হাজার ছাড়িয়ে গেছে।