রবিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং, রাত ৯:০৫
শিরোনাম :
রাজারবাগ দরবারের কাজে জঙ্গি সম্পৃক্ততা আছে কি না, তদন্তের নির্দেশ দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ বিশ্বের রোল মডেল ভোলায় ৫শ পিস ইয়াবা সহ দুই মাদক ব্যাবসায়ী আটক পানিসম্পদ প্রতিমন্ত্রী’র পক্ষ থেকে পাঁচশত পারিবারের মাঝে প্রধানমন্ত্রী’র উপহার সামগ্রী বিতরণ ঐতিহ্যবাহী দূর্গা সাগর দিঘি ও কালেক্টরেট পুকুরে পাছের পোনা অবমুক্ত ফুলবাড়ীতে তৃণমুল সাংবাদিকদলের সদস্যদের সাথে মতবিনিময় সভা দেশে করোনায় আরও ৪৩ জনের প্রাণহানি ৫৯টি আইপিটিভি বন্ধ করল বিটিআরসি ই-কমার্সের গ্রাহকদের লোভ কমানোর পরামর্শ দিয়েছেন হাইকোর্ট প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে নির্ভেজাল পুলিশি সেবা পৌঁছে দিতে হবে : এসপি খাইরুল আলম

ভোট পরবর্তী সহিংসতা নিয়ে মমতার বৈঠক, কড়া বার্তা

অনলাইন ডেস্ক  পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের চূড়ান্ত ফলাফল ঘোষণার ৪৮ ঘণ্টার মধ্যে একাধিক জায়গায় সহিংসতার খবর পাওয়া গেছে। রাজনৈতিক এসব সংঘর্ষে তৃণমূল-বিজেপি এবং আইএসএফের অন্তত ১২ কর্মী-সমর্থকের মৃত্যু হয়েছে।এই অবস্থায় শপথ গ্রহণের একদিন আগে সবাইকে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন মমতা বন্দোপাধ্যায়। অন্যথায় কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।

সোমবার বিকালে রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব, ডিজিপি ও কলকাতার সিপিকে নিজের বাসভবনে ডাকেন মমতা। তাদের সঙ্গে সহিংসতা বন্ধ নিয়ে বৈঠকে বসেন।

বৈঠকে তিনি পুলিশকে দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করতে বলেন। বুধবার শপথ গ্রহণের পর দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথাও জানান।

এর আগে সকালে সাংবাদিক সম্মেলন করেন মমতা। তিনি বলেন, রাজ্যবাসীকে আমি আবেদন জানাব, শান্তি বজায় রাখুন। অশান্তিতে জড়িয়ে পড়বেন না। কোনো সমস্যা হলে পুলিশকে জানান। তারা ব্যবস্থা নেবে। পুলিশকেই আইনশৃঙ্খলা পরিস্থিতি সামাল দিতে হবে।

এর পরই বিকালে রাজ্যের আইনশৃঙ্খলা বজায় রাখতে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, স্বরাষ্ট্র সচিব এইচ কে দ্বিবেদী, ডিজিপি এবং কলকাতার পুলিশ কমিশনারকে ডেকে বৈঠকে বসেন মমতা।

এদিকে ভোট পরবর্তী সহিংসতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাজ্যপালকে ফোন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার টুইট করে এই খবর দেন জগদীপ ধনখড়। রোববার বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই বেশ কিছু সহিংসতার খবর পাওয়া গেছে।