শনিবার, ৩০শে জুলাই, ২০২১ ইং, রাত ২:৪৫

এবতেদায়ি ও কওমি মাদ্রাসাগুলো ৩১ জুলাই পর্যন্ত বন্ধ

ডেস্ক রিপোর্ট  আগামী ৩১ জুলাই পর্যন্ত এবতেদায়ি ও কওমি মাদ্রাসাগুলোর চলমান ছুটি বাড়ানো হয়েছে। দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি মাদ্রাসাগুলোও এ সময় বন্ধ থাকবে।

মঙ্গলবার (২৯ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সারা দেশে করোনা পরিস্থিতি আরো অবনতি হওয়ায় এবং কঠোর লকডাউন কার্যকর থাকায়, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসাসমূহের চলমান ছুটি আগামী ৩১ শে জুলাই পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

করোনার কারণে সংক্রমণ এড়াতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ১৪ মাসের বেশি সময় ধরে বন্ধ রয়েছে। তবে গত আগস্টে বিশেষ অনুমতিতে কওমি মাদ্রাসাগুলো খোলা হয়েছিল।

চলতি বছরের মার্চের শেষ দিকে দেশে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। এতে সংক্রমণ ও মৃত্যু বেড়ে গেছে। এমতাবস্থায় মে থেকে আবারও মাদ্রাসাগুলো বন্ধের নির্দেশনা দেওয়া হয়।