রবিবার, ২৪শে অক্টোবর, ২০২১ ইং, সকাল ৯:৩৬
শিরোনাম :

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছি : ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান

ডেস্করিপোর্ট  ধর্মপ্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান এমপি বলেছেন,বঙ্গবন্ধু প্রনীত বাংলাদেশের সংবিধানে অসাম্প্রদায়িক দেশের কথা বলা হয়েছে।যেখানে প্রত্যেক ধর্মের মানুষ নিজ নিজ ধর্ম পালন করবে।যেখানে কোন সাম্প্রদায়িকতা থাকবে না।আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে দিন রাত কাজ করে যাচ্ছি।মানুষ মানুষের জন্য,আমরা যে যে ধর্মের মানুষই হইনা কেন আমাদের কতিপয় দায়িত্ব কর্তব্য রয়েছে।আমরা সমাজবদ্ধভাবে সামাজিক জীব হিসেবে এক সাথে কাজ করতে চাই।

মঙ্গলবার (১২অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় ধর্মবিষয়ক মন্ত্রনালয়ের আয়োজনে বরিশাল কাশীপুর ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী ফরিদুল হক খান আরো বলেন,পৃথীবীর কোন ধর্মই পাপ কাজ,হিংসা,জঙ্গীবাদ সমর্থন করেনা।তাই ফেসবুকে ষ্টাটাচ দেয়ার ক্ষেত্রে সতর্ক থাকতে হবে।প্রযুক্তির উন্নয়ন হয়েছে ভাল কাজের জন্য খারাপ কাজের জন্য নয়।এক শ্রেনীর মানুষ দেশে নৈরাজ্য সৃষ্টি করে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে রুখে দিতে চায়।এদের ষড়যন্ত্রের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে।

ধর্মপ্রতিমন্ত্রী বলেন,আপনারা ১২ বছর আগের বাংলাদেশের দিকে তাকান আর এখন দেশের দিকে তাকান বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধান মন্ত্রীর নেতৃত্বে দেশ আজ অনেক উন্নত হয়েছে।দেশ অনেক দুর এগিয়ে গেছে।ভবিষ্যতে দেশ আরো এগিয়ে যাবে।আমরা চাই আগামী দিনে ভবিষ্যতের অগ্রযাত্রা যাতে কোন ভাবেই ব্যাহত না হয় সে জন্য সকলকে সচেতন থাকতে হবে।

পরে বেলা সাড়ে ১২ টায় বরিশাল সার্কিট হাউজের সভাকক্ষে আন্তঃ ধর্মীয় সংলাপ অনুষ্ঠিত হয়।

বরিশাল জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,ধর্ম মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব একেএম আবদুল আউয়াল হাওলাদার,বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)মোঃ শাহজাহান হোসেন।

ইসলামিক ফাউন্ডেশন বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আলম হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ধর্মীয় সম্প্রতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্প পরিচালক মোঃ আবদুল্লাহ আল শাহীন।

এ সময় আরও বক্তব্য রাখেন,ইসলামিক ফাউন্ডেশন বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম,বরিশাল বায়তুল মোকাররম মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ শামসুল আলম,বরিশাল হিন্দু ধর্মী কল্যান ট্রাষ্টের ট্রাষ্টি সুরঞ্জিত দত্ত লিটু,বরিশাল উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক লিন্টু আন্দ্রীয় হালদার সহ বিভিন্ন ধর্মের নের্তৃস্থানীয় ব্যাক্তিবর্গ।