বুধবার, ৩০শে নভেম্বর, ২০২১ ইং, ভোর ৫:৪৩
শিরোনাম :
করোনায় ২৬নং ওয়ার্ডের চার মৃত ব্যাক্তির স্বরনে মহানগর মুছলিহীন ক‌মি‌টির উদ্যোগে দোয়া অনুষ্ঠিত ভোলায় জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত ১ ‘বাংলাদেশ-ভারতের সম্পর্ক নতুন মাত্রায়’ ঘণ্টায় ১১৭ কিলোমিটার বেগে আঘাত হানতে পারে ‘শক্তিশালী জাওয়াদ’ শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসচালকের সহকারী গ্রেফতার মাদ্রাসাছাত্রীকে ডেকে নিয়ে ধর্ষণে শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড গরুকে বিয়ে করে ঘুমের জন্য নরম বালিশ-বিছানার ব্যবস্থাও করেছেন তিনি বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বরিশাল বিভাগে প্রথম মোস্তফা দেশে ২২৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু দুই

শপথ অনুষ্ঠানে চড় খেলেন নবনিযুক্ত গভর্নর

অনলাইন ডেস্ক  নিজের শপথ গ্রহণ অনুষ্ঠানে চড় খেলেন ইরানের উত্তরপশ্চিমাঞ্চলের নবনিযুক্ত গভর্নর ব্রিগেডিয়ার জেনারেল আবেদীন খোররম। শনিবার এক ক্ষুব্ধ ব্যক্তি খোররমকে চড় মারেন বলে আরব নিউজের প্রতিবেদনে বলা হয়েছে।

পূর্ব আজারবাইজান প্রদেশের ওই শপথ অনুষ্ঠানে ইরানের স্বরাষ্ট্রমন্ত্রীও উপস্থিত ছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী উপস্থিত থাকা একটি অনুষ্ঠানে এ রকম হামলার ঘটনা ইসলামিক প্রজাতন্ত্রের নিরাপত্তার একটি অস্বাভাবিক লঙ্ঘন বলে জানিয়েছে আরব নিউজ।

আরব নিউজ জানায়, খোররম প্রাদেশিক রাজধানী তাব্রিজে আয়োজিত ওই শপথ অনুষ্ঠানের মঞ্চে উঠে বক্তব্য দিচ্ছিলেন। হঠাৎ এক ব্যক্তি মঞ্চে উঠে খোররমকে চড় মারেন। এরপর খোররমকে ধাক্কাও দেন তিনি। কয়েক সেকেন্ডের মধ্যেই নিরাপত্তা কর্মীরা এসে ওই ব্যক্তিকে সরিয়ে নেন।

এদিকে ওই অনুষ্ঠান রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচারের জন্য রেকর্ড করা হচ্ছিল। মঞ্চের মাইকেও চড়ের শব্দের প্রতিধ্বনি শোনা গেছে। চড়ের শব্দ শুনে উপস্থিত সবাই হতভম্ব হয়ে যান।

এর পর অবশ্য খোররম মঞ্চে ফিরে গিয়ে নিজের বক্তব্য দেওয়া শুরু করেন। তিনি বলেন, আমি অবশ্যই ওই ব্যক্তিকে চিনি না। যদিও আমি এব্যাপারে কথা বলতে চাই না, কিন্তু আপনাদের জানা উচিত, আমি যখন সিরিয়ায় ছিলাম তখন আমাকে দিনে ১০ বারেও বেশি শত্রুরা বেত্রাঘাত করত এবং মারধর করত। আমার মাথায় ১০ বারেরও বেশি লোড করা বন্দুকও ঠেকিয়েছে তারা। আমরা মনে হয় ওই ব্যক্তিকে সেই শত্রুদের কেউ। তবে আমি তাকে ক্ষমা করে দিলাম।

যদিও এহেন আক্রমণের পেছনের কারণ জানা যায়নি। তবে নতুন এই গভর্নর এক সময় দেশটির আধাসামরিক বাহিনীতে কর্মরত ছিলেন। এক পর্যায়ে তিনি সিরিয়ার বিদ্রোহী বাহিনীর হাতে অপহৃত হন বলেও শোনা যায়। তবে ব্যক্তিগত শত্রুতার জেরে এভাবে শপথ অনুষ্ঠানে তাকে প্রকাশে চড় মারা হয় বলে দেশটির একটি গণমাধ্যম জানিয়েছে।