শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং, সকাল ৮:৪০
শিরোনাম :
সপ্তাহে ৬ দিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয় এপ্রিল মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস

মোটরসাইকেলে করে মেয়ের লাশ বাড়িতে নিলেন বাবা!

অনলাইন ডেস্ক  ১৩ বছরের মেয়ে সিকল সেল অ্যানিমিয়া রোগে আক্রান্ত হয়ে মারা যায় হাসপাতালে। অ্যাম্বুলেন্সে করে লাশ বাড়িতে নেওয়ার মতো টাকা ছিল না দরিদ্র বাবার। তাই মোটরসাইকেলে করে প্রিয় সন্তানের লাশ বাড়িতে নেন।

ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের শাহদোলে গত সোমবার মর্মান্তিক এ ঘটনা ঘটেছে।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, মধ্যপ্রদেশের কোটা গ্রামের বাসিন্দা লক্ষ্মণ সিংহের ১৩ বছরের কন্যা মাধুরী সম্প্রতি সিকল সেল অ্যানিমিয়ায় আক্রান্ত হয়। বাড়ি থেকে ৭০ কিলোমিটার দূরে শাহদোলের এক সরকারি হাসপাতালে মেয়েকে ভর্তি করান তিনি।

সোমবার রাতে হাসপাতালেই মৃত্যু হয় মাধুরীর। মেয়ের লাশ বাড়ি নিয়ে যাওয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কাছে একটি অ্যাম্বুলেন্স চেয়েছিলেন লক্ষ্মণ।

অভিযোগ, তার বাড়ি হাসপাতাল থেকে ১৫ কিলোমিটারের মধ্যে না হওয়ায় তাকে অ্যাম্বুলেন্স দিতে রাজি হয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। লাশবাহী গাড়ি ভাড়া করে নিয়ে যাওয়ার মতো টাকাও তার কাছে ছিল না। তাই মেয়ের লাশ মোটরসাইকেলে করে বাড়িতে নেন লক্ষ্মণ।

লক্ষ্মণ বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের কাছে একটি অ্যাম্বুলেন্স চেয়েছিলাম। কিন্তু আমার বাড়ি দূরে বলে তারা অ্যাম্বুলেন্স দেননি। টাকার অভাবে তাই মেয়ের লাশ বাইকে করে বাড়িতে নিয়ে যাই।

এর আগে টাকার অভাবে অ্যাম্বুলেন্স না পেয়ে ব্যাগে ভরে শিশুসন্তানের লাশ বাড়িতে নিয়ে দাফন করেন পশ্চিমবঙ্গের কালিয়াগঞ্জের এক বাসিন্দা। এ ঘটনায় পশ্চিমবঙ্গজুড়ে সমালোচনার ঝড় উঠে। এ ঘটনার রেশ না কাটতেই মধ্যপ্রদেশে অসহায় বাবার মেয়ের লাশ মোটরসাইকেলে করে বাড়িতে নেওয়ার ঘটনা ঘটল।