বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং, রাত ৮:০৬
শিরোনাম :
আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত বাংলাদেশকে বন্যা নিয়ন্ত্রণে ৭১ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি

রাজারহাটে শান্তিপুর্ন ভাবে পালিত হচ্ছে শারদীয় দূর্গাপুঁজা

মাসুদ রানা রাজারহাট (কুড়িগ্রাম)প্রতিনিধি  রাজারহাট উপজেলার সাতটি ইউনিয়নে উৎসব মুখর পরিবেশে পালিত হচ্ছে হিন্দু সম্প্রদায়ের শারদীয় দূর্গা পুঁজা।

শান্তির বরাত নিয়ে দুষ্টের দমন করতে পৃথিবীতে দেবী দূর্গার আগমন। শ্রী রাম দুষ্টের দমন করতে শক্তি অর্জনের লক্ষে দেবী দূর্গার আগমনের জন্য প্রার্থনা করেন।আজ থেকে দুই হাজার বছর আগে শ্রী রাম দূর্গা পুঁজা শুরু করেন।আর তখন থেকে হিন্দু সম্প্রদায় এই পুঁজা পালন করে আসছে।

গত ৬ই অক্টোবর মহালয়ার মধ্যে দিয়ে দূর্গা পুজা শুরু হয়ে ষষ্ঠী,সপ্তমী,অষ্টমী,নবমী পর্যন্ত হিন্দু সম্প্রদায়ের সকল বয়সীর নারী-পুরুষ দূর্গা দেবীর কাছে বিশ্বে শান্তি আগমনের জন্য প্রার্থনা করবেন।দশমীতে দেবী দুর্গার বিসর্জনের মধ্যে দিয়ে সমাপ্তি হবে সর্বজনীন শারদীয় দুর্গা পূজা।

রাজারহাট উপজেলা প্রশাসনের কঠোর তৎপরতায় শান্তিপূর্ণ ভাবে উপজেলার ১২৮টি পূঁজা মন্ডবে পালিত হচ্ছে হিন্দু সম্প্রদায়ের সর্ব বৃহৎ শারদীয় দূর্গা পুঁজা।

রাজারহাট উপজেলার পূঁজা উদযাপন কমিটির সাংগঠনিক সম্পাদক অজয় কুমার সরকার শারদীয় দূর্গা পুঁজায় আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার সন্তষ্টি প্রকাশ করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানান।
রাজারহাট থানার অফিসার ইনচার্জ রাজু সরকার বলেন হিন্দু সম্প্রদায় শারদীয় দূর্গা পুঁজা শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে পালন করতে আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে তৎপর রয়েছে। আমাদের টহল টিম উপজেলার সকল পুজা মন্ডবে নিয়মিত টহল দিচ্ছেন।

এ বিষয়ে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নুরে তাসনিম বলেন শারদীয় দূর্গা পুঁজা উদযাপনে সরকারের পক্ষ থেকে উপজেলার ১২৮টি পুঁজা মন্ডবে ৫০০কেজি করে চাউল বরাদ্দ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন দুস্ত ও অসহায়দের জন্য উপজেলা প্রশাসনের ত্রাণ কার্যক্রম চলমান আছে।