মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং, সকাল ৮:৩১
শিরোনাম :
আল্লামা শফীকে নিয়ে কটূক্তি, রিমান্ডে আলাউদ্দিন জিহাদী কুয়াকাটায় আবাসিক হোটেল থেকে ট্রলার মালিকের লাশ উদ্ধার বরিশাল কেমিস্ট ল্যাবরেটরিজের তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলা মঠবাড়িয়ায় ফুসকা খাওয়ানো কথা বলে দুই কলেজছাত্রীকে ধর্ষণ! গৌরনদীতে ইউনিয়ন পরিষদ পরিদর্শনে ডিডিএলজি বরিশালে সিআইডির ডিআইজিকে ডিসি খাইরুল আলমের ফুলেল শুভেচ্ছা আমরা সৎভাবে স্বাধীনভাবে জনগনের সেবা করতে চাই: ডিসি খাইরুল আলম নামাজে সব মুসল্লির মাস্ক পরা নিশ্চিতের আহ্বান প্রধানমন্ত্রীর অধিদফতরের গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে প্রধানমন্ত্রীর কাছে নারায়নগঞ্জে মসজিদে হতাহতদের পরিবারের ৬ দফা দাবি

ফেসবুকে যুক্ত হলো ‘কেয়ার’ রিঅ্যাকশন’

অনলাইন ডেস্ক  একের পর এক নিত্য নতুন ফিচার নিয়ে আসছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। তারই ধারাবাহিকতায় এবার ‘কেয়ার ইমোজি’ নামে নতুন ইমোজি চালু করেছে ফেসবুক। গুগল প্লে স্টোর থেকে ফেসবুক অ্যাপ আপডেট করে নিলেই যে কেউ উপভোগ করতে পারবেন এ ইমোজি।

বর্তমানে ফেসবুক ও মেসেঞ্জারে যেসব ইমোজি রয়েছে তাতে লাইক, লাভ, স্যাড, ওয়াও, হাহা ও অ্যাংরি অনুভূতি প্রকাশ করা যায়। এসবের সঙ্গে এবার নতুন যোগ হলো ‘কেয়ার’ ইমোজি বাটন।

মূলত করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বজুড়ে লকডাউনে মানুষজন আগের চেয়ে বেশি সামাজিক যোগাযোগমাধ্যম নির্ভর হয়ে পড়েছে। তাই বর্তমান পরিস্থিতি বিবেচনায় নতুন রিঅ্যাকশন ইমোজি নিয়ে হাজির হয়েছে ফেসবুক। ফেসবুক অ্যাপ ও মেসেঞ্জার অ্যাপে নতুন এই ইমোজি ব্যবহার করা যাচ্ছে।

ফেসবুক, মেসেঞ্জারে যোগ করার জন্য এরই মধ্যে হার্টের আদলে একাধিক ‘কেয়ার’ ইমোজি প্রস্তুত করা হয়েছে। কঠিন করোনাকালে বন্ধু-বান্ধব ও পরিবার পরিজনের প্রতি আরও সহজে সহানুভূতি ও সমর্থন জানানোর লক্ষ্যেই এ উদ্যোগ বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটির যোগাযোগ বিভাগের ম্যানেজার আলেক্সান্দ্রু ভইসিয়া এক টুইট বার্তায় বলেন, আমরা আশা করি যে এই রিঅ্যাকশনগুলো দিয়ে করোনা সঙ্কটের সময়ে নিজেদের বন্ধুদের প্রতি বাড়তি সমর্থন দেখাতে পারবে।

এই নতুন ইমোজি ব্যবহার করতে চাইলে প্লে স্টোরে গিয়ে এখনই ফেসবুক ও মেসেঞ্জার অ্যাপ অ্যাপডেট করে নিন।