বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং, রাত ১০:২৯
শিরোনাম :
আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত বাংলাদেশকে বন্যা নিয়ন্ত্রণে ৭১ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি

পিছিয়ে যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ!

স্পোর্টস ডেস্ক  ক্রীড়াবিশ্বে থাবা বসিয়েছে করোনাভাইরাস। এই মারণ ভাইরাসে একের পর এক মানুষ আক্রান্ত হচ্ছেন। ফুটবল থেকে শুরু করে ক্রিকেট, এমনকী অলিম্পিক- একের পর এক টুর্নামেন্ট পিছিয়ে দেওয়া হয়েছে। এমন অবস্থায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কি না তা নিয়েও সংশয় দেখা দিয়েছে।

তবে অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত দিতে, জুন পর্যন্ত অপেক্ষার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থ আইসিসি। করোনার প্রকোপ থামার নামগন্ধও নেই, তারপরও থেমে নেই আলোচনা। এই বিশ্ব আসর নিয়ে চলছে নানা গুঞ্জনও। এবার ভারতীয় বোর্ডের এক কর্তা ইঙ্গিত দিলেন, পেছানো হতে পারে টি -টোয়েন্টি বিশ্বকাপ।

বিসিসিআই’র কোষাধ্যক্ষ অরুন ধুমাল জানান, ক্রিকেটাররা অনেকদিন ধরে খেলার বাইরে আছে। আপনি কি পর্যাপ্ত প্রস্তুতি ছাড়াই ওদেরকে সরাসরি বিশ্বকাপে খেলতে পাঠিয়ে দেবেন? সবগুলো বোর্ডই এ বিষয়ে ভাবছে। আমার মনে হয় নির্ধারিত সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা কঠিন হবে।

আইপিএলের এবারের আসরের ভবিষ্যত নিয়ে অবশ্য এখনো কোন আলোচনা হয়নি বলে জানিয়েছেন এই বিসিসিআই কর্তা।

বিরাট কোহলি জানান, আমি জানিনা অন্যরা সবাই এটিকে কিভাবে দেখছে। কিন্তু আমরা সবাই হাজারো দর্শকের সামনে খেলতে অভ্যস্ত। সমর্থকদের উন্মাদনা আমাদেরকে মাঠে সাহস যোগায়। দেখুন, ম্যাচে যে উত্তেজনা বিরাজ করে, হাড্ডাহাড্ডি লড়াই হয়, তার পেছনে দর্শকদের অবদানও কিন্তু কম নয়। ওরা না থাকলে আমি আসলেই জানিনা কি হবে! ডিসেম্বরে চারটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা বিরাট কোহলিদের।

ইতোমধ্যে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে, আগামী ৩০ জুন পর্যন্ত কোনোরকম ক্রিকেট ম্যাচ বা টুর্নামেন্ট হবে না। ক্রিকেটার, সমর্থক এবং ক্রিকেটের সঙ্গে যুক্ত সকলের স্বাস্থ্যের বিষয় আগ্রাধিকার দেওয়া হচ্ছে। তাই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচগুলিও স্থগিত রাখা হয়েছে। ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা। কিন্তু পরিস্থিতি যেদিকে এগোচ্ছে তাতে এই টুর্নামেন্টও পিছিয়ে যেতে পারে।